Uncategorized জেলা

গঙ্গারামপুর পৌরসভার নতুন অতিথি আবাস চালু হল

  খবর শিলিগুড়ি,পল মৈত্র, দক্ষিণ দিনাজপুরঃ গঙ্গারামপুর পৌরসভার তরফে বাসষ্ট্যান্ডে তৈরি করা নবনির্মিত অতিথি আবাস চলতি বছরের মার্চ মাসে তৃণমূল কংগ্রেসের নেতা মন্ত্রীদের উপস্থিতিতে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন হয়। কিন্তু এরপরই করোনা মহামারীর ফলে লকডাউনের জেরে ভবনটি বন্ধ করে দেওয়া হয়েছিল। চলতি মাসের গত ১৮ তারিখ থেকে পুনরায় অতিথি নিবাসটি চালু করা হয়। এখন সেখানে রাত্রি যাপন করছেন বিভিন্ন জায়গার অতিথিরা। পাশাপাশি গঙ্গারামপুর পৌরসভার এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন শহরের বিভিন্ন স্তরের মানুষেরা।


প্রসঙ্গত গঙ্গারামপুর শহরে বহুল ব্যয়ের হোটেল রয়েছে। এই শহরটি এই জেলার অন্যতম প্রাণকেন্দ্র এবং ব্যবসা বাণিজ্যের মাধ্যম হওয়ায় অনেক মানুষ এখানে আসেন। প্রচুর টাকা দিয়ে হোটেলের ঘর ভাড়া নিতে সমস্যায় পড়তে হয় অনেককেই। মূলত তাঁদের কথা মাথায় রেখেই গঙ্গারামপুর পৌরসভার তরফ থেকে এই অতিথি আবাসটি নতুন ভাবে তৈরি করা হয়েছে। যেখানে অতিথিরা রাত্রি যাপন করছেন খুব কম টাকায়। রয়েছে সমস্ত সুযোগ সুবিধা।


এব্যাপারে গঙ্গারামপুর পৌরসভার প্রশাসক অমলেন্দু সরকার জানান, তাঁরা মানুষের কথা চিন্তা করে পৌরসভার তরফেই অতিথি আবাস তৈরি করেছেন। যেখানে খুব কম টাকার মধ্যে অতিথিরা ঘর নিতে পারবেন।
রয়েছে শীততাপ নিয়ন্ত্রণ ব্যবস্থাও। তবে সেটিকে আরো নতুনভাবে তৈরি করতে একটু সময় লাগবে। আপাতত ঘর চালু হয়ে গেলেও বাইরের বিভিন্ন রকম ডিজাইনের কাজ চলছে যাতে সেটি অতিথিসহ অন্যান্য সবার কাছে আকর্ষণীয় হয়ে ওঠে। সুন্দরভাবে এটিকে গড়ে তোলার জন্য পৌরসভার তরফে রাতদিন কাজ চলছে। এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সকলে। তবে বলাই বাহুল্য গঙ্গারামপুর পৌরসভার নবনির্মিত অতিথি আবাস তৈরির ফলে গঙ্গারামপুর পৌরসভার উন্নয়নের স্বর্ণ মুকুটে আরো একটি নতুন পালক সংজোযন হল।